Breaking News

খর্বাকৃতি গরুর দেখা মিললো যশোরে | Somoy TV

ঢাকার আশুলিয়ার পর এবার মনিরামপুরে খর্বাকৃতি গরুর দেখা মিলল। যশোর মনিরামপুর উপজেলার সানোয়ার হোসেনের বাড়িতে জন্ম নেয় এই খর্বাকৃতির গরুটি। পূর্বে তিনি বিভিন্ন উন্নত জাতের গরুর সিমেন নিয়ে সংকরায়ন করতেন। এবারই প্রথম শাইওয়াল জাতের গরুর সিমেন নিয়ে সংকরায়ন করেছেন। কিন্তু সংকরায়ন করার পরে তার গরুটি খর্বাকৃতি হয়। তিনি ডাক্তারের শরণাপন হন। চার মাস অতিবাহিত হয়ে যাওয়ার পরেও যখন গরুটির উচ্চতা বাড়েনি তখন তিনি একটু চিন্তিত হয়ে পড়েন। কিন্তু ডাক্তার তাকে বলেন তোমার ভাগ্য খুলে গেছে। জন্মের পরেও গরুটির বয়স মাত্র ছাব্বিশ কেজি এবং উচ্চতা তেত্রিশ ইঞ্চি।

খর্বাকৃতি গরুর দেখা মিললো যশোরে | Somoy TV

ভিডিও দেখুন:

গ্রুপের মালিকের নাম সারোয়ার তিনি এবং তার স্ত্রীর নাম রেখেছেন ঝন্টু। পশু চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তারা গল্পটির দেখাশোনা করছেন। গাভীর দুধ পুরোটাই ঝন্টুকে খেতে দেন। ইতিমধ্যে সবাইকে অবাক করে এই খর্বাকৃতি গরুটির দাম দেড় লাখ টাকা। তবে গরুর মালিক এখনই গরুটিকে বিক্রি করতে চান না। খর্বাকৃতি এই গরুটির খবর ছড়িয়ে পড়েছে সর্বত্র। এমনকি সোশ্যাল মিডিয়ায় ফেসবুকেও সময় টিভির মধ্য দিয়ে গরুটির খবর ছড়িয়ে পড়েছে। প্রতিদিন গরুটিকে দেখতে সরোয়ারের বাড়িতে ভিড় করে হাজার হাজার মানুষ। বিশেষজ্ঞদের দাবি গরুটি শতভাগ শাহীওয়াল জাতের হওয়া সত্বেও জেনেটিক সমস্যার কারণে এটি খর্বাকৃতির হয়েছে।

বর্তমান বিশ্বের সব থেকে ছোট গরুর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড বাংলাদেশের আশুলিয়ার গরুটির (রানি) যার উচ্চতা ২০ ইঞ্চি এবং ওজন ২৬ কেজি।

এর আগে এই রেকর্ডটি ছিল ভারতের কেরালার ম্যালিকান নামের একটি গরু্র। যাএ ওজন ছিল ৪০ কেজি এবং উচ্চতা ২৪ ইঞ্চি।

খর্বাকৃতি গরুর দেখা মিললো যশোরে | Somoy TV

উৎসঃ সময় টিভি

Check Also

Best Hosting Website in the World MyLightHost Review

Best Hosting Website in the World MyLightHost Review: First, let’s discuss MyLightHost website hosting. So, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *