ব্র্যাক এনজিও-তে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ব্র্যাক এনজিও-তে নিয়োগ। ব্র্যাক এনজিও-তে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। আপনি কি সরকারি বা বেসরকারি চাকরির সন্ধানে আছেন? এই চাকরির বিজ্ঞাপনটি আজই প্রকাশিত হয়েছে। বিজ্ঞাপনটি আপনাদের বোঝার সুবিধার্থে মূল বিজ্ঞাপনের থেকেও সহজে উপস্থাপন করা হয়েছে। এখানে আপনারা উক্ত চাকরি সংক্রান্ত সকল তথ্য খুব সহজেই খুজে পাবেন। তাছাড়া আবেদন করার পূর্বে যেসকল নিয়ম-কানুন থাকে সে সম্পর্কে আপনারা এই আর্টিকেল থেকে একটি পুর্নাঙ্গ দিকনির্দেশনা পাবেন। তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদনের পুর্বে পুরো আর্টিকেলটি ভালোভাবে পড়বেন।

বর্তমানে চাকরির বিজ্ঞাপনদাতা  প্রতিষ্ঠান গুলো অনেক জটিল করে তাদের বিজ্ঞাপন সমূহ প্রকাশ করে থাকে। কিছু কিছু ক্ষেত্রে চাকরি প্রার্থীগণ সম্পূর্ণ বিজ্ঞাপনটি বুঝতেও পারে না। ফলশ্রুতিতে প্রার্থীগণ বিরক্ত হয়ে আবেদন না করেই ফিরে যান। এই সমস্যা সমাধানের জন্য আমরা বিজ্ঞাপনটির একটি কপি সম্পূর্ণ বাংলাতে প্রকাশ করেছি। এতে করে প্রার্থীগণ তাদের মূল্যবান সময় নষ্ট না করেই আবেদন করার সুযোগ পাবেন। তাছাড়া প্রার্থীগন চাইলে আমাদের যোগাযোগও করতে পারবেন। ইমেইল অ্যাড্রেস বিজ্ঞাপনটি একেবারে শেষে দেওয়া আছে। আমাদের বিশেষজ্ঞ টিম আপনাদের চাকরি সংক্রান্ত সকল প্রশ্নের উত্তর দিতে সর্বদা (২৪/৭) প্রস্তুত আছেন।


ব্র্যাক এনজিও-তে নিয়োগ

ব্র্যাক এনজিও-তে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য

জব টাইটেল: ব্র্যাক এনজিও-তে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
স্থান: সারা বাংলাদেশ
বেতন: আলোচনা সাপেক্ষে
পদ সংখ্যা: নির্দিষ্ট নয়
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/ এইচএসসি/ স্নাতক/ স্নাতকোত্তর
পদের নাম: ইমেজ সার্কুলার দেখুন
অভিজ্ঞতা: ইমেজ সার্কুলার দেখুন
চাকরির ধরণ: ফুল টাইম
সময়সীমা: ইমেজ সার্কুলার দেখুন
সুত্র: বিডিজবস

 

 ব্র্যাক এনজিও ইমেজ সার্কুলার

 

এই চাকরির জন্য সরাসরি আবেদন করতে চাইলে স্ক্রল করে একেবারে নিচে দেখুন
 

ব্র্যাক এনজিও বাংলাদেশের সনামধন্য প্রতিষ্ঠান গুলোর মধ্যে অন্যতম। প্রতিবছর লক্ষ বেকার যুবক-যুবতী এই প্রতিষ্ঠানে চাকরির সুযোগ পাচ্ছেন। এতে করে অনেক পরিবারের আর্থিক অবস্থা যেমন উন্নতি লাভ করছে তেমনি এই চাকরির বিজ্ঞাপন থেকে চাকরি প্রাপ্ত বেকার যুবক-যুবতীর দ্বারা দেশের জিডিপিতে ইতিবাচক প্রভাব পড়ছে। ব্র্যাক এনজিও একটি সুপ্রাচীন প্রতিষ্ঠান যা স্বাধীনতার অনেক আগে থেকে আমাদের দেশকে সেবা প্রদান করে আসছে। তাই চাকরি প্রার্থীগণের উদ্দেশ্যে আমাদের উপদেশ এই যে, আপনারা এই নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে চাকরির বিজ্ঞাপন গুলোতে আবেদন করতে পারেন। ব্র্যাক এনজিও বছরের ১২ মাসই ছোট-বড় সব ধরনের পদেরই চাকরির বিজ্ঞাপন প্রকাশ করে থাকেন।

ব্র্যাক এনজিও সম্পর্কিত আরও কিছু তথ্য

প্রতিষ্ঠানের নাম ব্র্যাক এনজিও
প্রতিষ্ঠানের ঠিকানা ব্র্যাক সেন্টার, 75 মহাখালী, ঢাকা-1212
প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট http://www.brac.net/
প্রতিষ্ঠানের লোগো ব্র্যাক এনজিও-তে নিয়োগ

Bdjobs সংক্রান্ত কিছু তথ্য

কিভাবে Bdjobs অ্যাকাউন্ট তৈরি করবেন?

Bdjobs হোমপেজে শিরোনামে বাম দিকে Sing in বা Create Account বাটন রয়েছে। BDjobs হোমপেজে শিরোনামে বাম দিকে বব এবং ভিভ বোতাম রয়েছে। সেখানে ক্লিক করুন. আপনি আরও দুটি বিকল্প দেখতে পাবেন My Bdjobs এবং Employers. My Bdjobs এ ক্লিক করুন। পরের ধাপগুলো আপনাকে করতে হবে ধাপে ধাপে। জেনারেল ক্যাটাগরি, স্পেশাল স্কিল্ড ক্যাটাগরি এবং প্রতিবন্ধীদের জন্য তিনটি বিভাগ থেকে প্রয়োজনীয় বিভাগ একটি বেছে নিন। General Category-এ ক্লিক করুন। স্ক্রিনে ফর্মটি সঠিকভাবে পূরণ করুন। জীবনবৃত্তান্ত সম্পূর্ণ হলে আপনি আবেদন করতে পারবেন।


চাকরি প্রার্থীদের নিয়মিত অনুরোধ করা Bdjobs সংক্রান্ত কিছু প্রশ্ন ও তার উত্তর

আমাদের ওয়েবসাইট কি এবং এর উদ্দেশ্য কি?

Azinfobd.com বাংলাদেশের জন্য একটি পেশাদার চাকরির বিজ্ঞাপনের ওয়েবসাইট। চাকরিপ্রার্থীরা অতীতে তাদের ক্যারিয়ার গড়তে কার্যকর সহযোগিতার জন্য কাজ করে আসছে। এই ওয়েবসাইটটি কীভাবে অতিরিক্ত সময় এবং অর্থের অপচয় এড়ানো যায় সে সম্পর্কে পরামর্শ দেয়। যাতে একজন সাধারণ চাকরিপ্রার্থী সহজেই এখান থেকে তার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন

আমি কিভাবে আমার জীবনবৃত্তান্ত জমা দিতে পারি?

আপনার নতুন অ্যাকাউন্ট তৈরি করার প্রক্রিয়া তুলনামূলকভাবে সহজ। তারপর একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন এবং উল্লিখিত হাইপারলিঙ্ক বা হাউস ওয়েব পৃষ্ঠায় প্রকাশিত জীবনবৃত্তান্ত বেছে নিন। ওয়েবসাইটটি আপনাকে প্রায় পাঁচটি ধাপে আপনার জীবনবৃত্তান্ত জমা দেওয়ার সুযোগ দেবে।

আমি কিভাবে আমার জীবনবৃত্তান্ত সম্পাদনা করব?

আপনার জীবনবৃত্তান্ত সম্পাদনা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার Person ID, এবং Password ব্যবহার করে আপনার MY BD Jobs অ্যাকাউন্ট চেক করুন।
লাভজনক সাইন-ইন করার পরে, সম্পাদনা সারসংকলন পছন্দ ক্লিক করুন।
এখন, সম্পাদনা করতে আপনার জীবনবৃত্তান্তের যেকোনো অংশ নির্বাচন করুন।
তথ্য আপডেট করার পরে, সংরক্ষণ বোতামে ক্লিক করুন।

আপনার জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য আপনার কি কোন অর্থের প্রয়োজন?

না, এই সম্পূর্ণ বিনামূল্যে azinfobd.com আপনার জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য কোনো অর্থ দাবি করতে পারে না। এটা সম্পূর্ণ আইন বিরোধী। ধন্যবাদ

একজন ব্যক্তির আইডি/পাসওয়ার্ড কি?

ব্যক্তি আইডি/পাসওয়ার্ড হল আপনার bdjobs অ্যাকাউন্টে অ্যাক্সেস যার মাধ্যমে আপনি আপনার জীবনবৃত্তান্ত পরিচালনা করতে এবং অ্যাকাউন্টে চেক ইন করতে পারেন।

আমার হারিয়ে যাওয়া ব্যক্তিগত আইডি পুনরুদ্ধার করতে আমাকে কী করতে হবে?

আপনার ভুলে যাওয়া অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

“ব্যক্তি আইডি/পাসওয়ার্ড ভুলে গেছেন?” এ ক্লিক করুন আপনার সাইন-ইন পছন্দের অধীনে।
একটি একেবারে নতুন উইন্ডো মনে হবে; এখানে আপনি বাছাই করার জন্য তিনটি পছন্দ (PersonID, Password, এবং Person ID & Password) পেতে যাচ্ছেন। পাসওয়ার্ড নির্বাচন করুন, এবং জমা দিন।
এখন, আপনি কোড, ই-মেইল এবং এসএমএস পাওয়ার দুটি পছন্দ পেতে যাচ্ছেন। একটি চয়ন করুন, এবং সেলুলার পরিমাণের সাথে একটি ই-মেইল চুক্তি সরবরাহ করুন এবং জমা দিন।
আপনি একটি পছন্দ পেতে যাচ্ছেন যা আপনার শিরোনাম এবং ব্যক্তি আইডি প্রদর্শন করে। এগুলো সঠিক হলে পছন্দ নির্বাচন করুন এবং জমা দিন।
এখন আপনার ই-মেইল/সেলুলার পরিমাণে পাঠানো কোডটি সাজান, তারপর একটি নতুন পাসওয়ার্ড উপস্থাপন করুন এবং এটি নিশ্চিত করুন। আপনার পাসওয়ার্ড সম্ভবত পরিবর্তন করা হবে.

আমার ভুলে যাওয়া পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে আমার কী করা উচিত?

“ব্যক্তি আইডি/পাসওয়ার্ড ভুলে গেছেন?” এ ক্লিক করুন আপনার সাইন-ইন পছন্দের অধীনে।
একটি একেবারে নতুন উইন্ডো মনে হবে; এখানে আপনি বাছাই করার জন্য তিনটি পছন্দ (PersonID, Password, এবং Person ID & Password) পেতে যাচ্ছেন। পাসওয়ার্ড নির্বাচন করুন, এবং জমা দিন।
এখন, আপনি কোড, ই-মেইল এবং এসএমএস পাওয়ার দুটি পছন্দ পেতে যাচ্ছেন। একটি চয়ন করুন, এবং আমাদের সেলুলার পরিমাণ মোকাবেলা করার জন্য একটি ইমেল সরবরাহ করুন এবং এটি জমা দিন।
আপনি একটি পছন্দ পেতে যাচ্ছেন যা আপনার শিরোনাম এবং ব্যক্তি আইডি প্রদর্শন করে। যদি এইগুলি সঠিক হয়, পছন্দটি চয়ন করুন এবং এটি জমা দিন।
এখন আপনার ইমেল/সেলুলার পরিমাণে পাঠানো কোডটি সাজান, তারপরে একটি নতুন পাসওয়ার্ড উপস্থাপন করুন এবং এটি নিশ্চিত করুন। আপনার পাসওয়ার্ড সম্ভবত পরিবর্তন করা হবে.

আমি কি আমার ব্যক্তিগত আইডি পরিবর্তন করতে পারি?

আপনার হারিয়ে যাওয়া/ভুলে যাওয়া ব্যক্তি আইডি/পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পদক্ষেপগুলি মেনে চলুন:

“ব্যক্তি আইডি/পাসওয়ার্ড ভুলে গেছেন?” এ ক্লিক করুন আপনার সাইন-ইন পছন্দের অধীনে।
একটি একেবারে নতুন উইন্ডো মনে হবে; এখানে আপনি বাছাই করার জন্য তিনটি পছন্দ (PersonID, Password, এবং Person ID & Password) পেতে যাচ্ছেন। ব্যক্তি আইডি/পাসওয়ার্ড চয়ন করুন এবং জমা দিন।
এখন, আপনার MY BD জবস অ্যাকাউন্ট তৈরি করার সময় আপনি যে ইমেল ডিল বা সেলুলার পরিমাণ অফার করেছেন তা সাজান।
আপনি একটি পছন্দ পেতে যাচ্ছেন যা আপনার শিরোনাম এবং ব্যক্তি আইডি প্রদর্শন করে। যদি এইগুলি সঠিক হয়, পছন্দটি চয়ন করুন এবং এটি জমা দিন।
এর পরে আপনার অ্যাকাউন্ট নিশ্চিত করতে আপনার শুরুর তারিখ উপস্থাপন করুন।
আপনার ব্যক্তি আইডি এবং পাসওয়ার্ড রিসেট কোড আপনার ইমেল চুক্তি বা সেলুলার পরিমাণে পাঠানো হয়েছে।
এখন আপনার ইমেল/সেলুলার পরিমাণে পাঠানো কোডটি সাজান, তারপর একটি নতুন পাসওয়ার্ড উপস্থাপন করুন এবং এটি নিশ্চিত করুন।

আমি চাইলে কি আমার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারি?

অবশ্যই, আপনি আপনার ব্যক্তি আইডি পরিবর্তন করতে সক্ষম হবেন। আপনার ব্যক্তি আইডি পরিবর্তন করার পদক্ষেপগুলি পর্যবেক্ষণ করুন:

প্রথমে, আপনার MY BD Jobs অ্যাকাউন্টে চেক ইন করুন।
এখন অ্যাকাউন্ট সেটিংসে যান, এবং সেট/চেঞ্জ পারসন আইডিতে ক্লিক করুন।
এর পরে, আপনি দুটি পছন্দ পেতে যাচ্ছেন (ইমেল/সেলুলার), একটি বেছে নিন এবং আপনার ব্যক্তি আইডি পরিবর্তন করার জন্য কিছু সহজ পদক্ষেপ মেনে চলুন।
আমি কি পাসওয়ার্ড পরিবর্তন করতে পারি?
আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে, পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার MY BD Jobs অ্যাকাউন্টে চেক ইন করুন।
অ্যাকাউন্ট সেটিংস পছন্দে যান এবং পাসওয়ার্ড পরিবর্তন করুন এ ক্লিক করুন।
আপনার আগের পাসওয়ার্ড দয়া করুন.
আপনার নতুন পাসওয়ার্ড দয়া করুন.
আপনার নতুন পাসওয়ার্ড পুনরায় টাইপ করুন, এবং জমা বোতামে ক্লিক করুন।
এটা সম্পূর্ণ নিয়োগকর্তার উপর নির্ভর করে!


আমরা খুবই আনন্দিত যে আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনার কাঙ্খিত সেবা পেয়েছেন। একজন দর্শনার্থী যা চায় ঠিক তা সরবরাহ করাই আমাদের উদ্দেশ্য। আমরা বিশ্বাস করি যে আপনি আমাদের পরিষেবাতে সন্তুষ্ট। আমাদের ওয়েবসাইটে ফিরে আসুন. ধন্যবাদ আপনার দিনটি শুভ হোক


ব্র্যাক এনজিও-এর ইন্টারভিউ বোর্ড সংক্রান্ত কিছু প্রশ্ন ও তার উত্তর

ইন্টারভিউ বোর্ডে আপনাকে সর্বপ্রথমে যেটি বলা হবে তা হলো “Introduce Yourself”. বেশির ভাগ ক্ষেত্রে এই একটি প্রশ্ন দিয়েই ক্যান্ডিডেটকে জাজ করে ফেলা হয়।

এইরকম প্রশ্নের বিপরীতে সাধারণত সবাই কেমন উত্তর দিয়ে থাকে?

১. আমার নাম অমুক।
২. আমার বাবার নাম…
৩. আমার মায়ের নাম…
৪. আমার ভাই এই কয়টা আছে…</span
৫. আমার বাবা এই করে… ইত্যাদি ইত্যাদি। 

এবং এর থেকেও বড় কথা এই প্রশ্নে উত্তরগুলি দেওয়ার মাঝে ক্যান্ডিডেট দীর্ঘশ্বাস ফেলে মানে কনফিউজড হয়ে যায়, যা ইন্টারভিউ বোর্ডকে বেশ বিব্রতকর পরিস্থিতিতে ফেলে দেয়।
এই যে যেই উত্তর গুলি, এগুলোর দ্বারা কি বোঝা যায়। এখানে কিন্তু ক্যান্ডিডেট নিজেকে ইন্ট্রডিউস করেনি। সে ইন্ট্রডিউস করেছে তার ফ্যামিলিকে। যেই প্রশ্নটা তাকে করাই হয়নি।

এমন মুহূর্তে আপনার প্রশ্ন কেমন হওয়া উচিৎ?

প্রথম কথা হলো এখানে আপনি শুধুমাত্র আপনাকেই ইন্ট্রডিউস করুন, আপনার ফ্যামিলিকে নয়। এসময় অনেকে ভাবে “নিজের ব্যাপারে আর কি বলবো?”, সবই তো কারিকুলাম ভিটাতে দেওয়া আছে। এটিরও একটি সহজ উত্তর আছে। যেমন আপনি আপনার বিগত ২৫-৩০ বছরে ঘটে যাওয়া স্পেসিফিক কোন ঘটনা যা আপনার কাজের সাথে সামঞ্জস্যপূর্ণ সেই ধরনের ঘটনা সংক্ষেপে বলুন। যেমন আপনি যদি মার্কেটিং সেক্টরের জবের জন্য ইন্টারভিউ দিতে আসেন তবে অবশ্যই ওইসব ঘটনার একটি বলুন যা ওই স্পেসিফিক বিষয়টির সাথে সামঞ্জস্যপূর্ণ। যেমন আপনি আপনার পুরোনো একটি মোবাইল খুব ভালো দামে বিক্রি করেছিলেন বা খুব ভালো কন্ডিশনের একটি সেকেন্ডহ্যান্ড ল্যাপটপ খুব সল্প মূল্যে ক্রয় করেছিলেন ইত্যাদি ইত্যাদি। মনে রাখতে হবে যেটা ঘটনাই বলুন না কেন তা হতে হবে জব রিলেটেড এবং সংক্ষিপ্ত।

দ্বিতীয় বিষয় হলো আপনি আপনার কোয়ালিটি সম্পর্কে বলুন। অনেকেই নিজের কোয়ালিটি বা স্কিলের বিষয়ে বলার সময় বলে থাকে ” আমি একজন হার্ড ওয়ার্কিং পারসন”। এইটা কখনোই বলা যাবে না। এখানে বলুন যে আপনি কিভাবে একজন হার্ড ওয়ার্কিং পারসন। এর জন্য আপনি আপনার লাইফের যেকোনো একটি ঘটনা তুলে ধরুন যা প্রমান করে যে আপনি আসলেই একজন হার্ড ওয়ার্কিং পারসন। 
কোয়ালিটি গুলা বলার পর আপনি মানবিক গুনা বলি তুলে ধরুন। যেমন আপনি বেশ স্পষ্টবাদী একজন ব্যক্তি বা মিথ্যা বলতে অথবা শুনতে একদমই পছন্দ করেন না ইত্যাদি ইত্যাদি। 

তাই এধরনের প্রশ্নের উত্তর দেওয়ার সময় নিজে নাম বলার পর সরাসরি আপনার কোয়ালিটি, আপনার অ্যাচিভমেন্ট, আপনার ওয়ার্ক এক্সপেরিয়েন্স ইত্যাদি সম্পর্কে বলুন।


ব্র্যাক এনজিও-এর ইন্টারভিউ বোর্ডে করা হয় এমন ৮টি প্রশ্ন।

১. আপনার নিজের সম্পর্কে কিছু বলুন (Tell about your self)

এই প্রশ্নের উত্তরে আপনি আপনার নিজের সম্পর্কে বলার পাশাপাশি আপনার ফ্যামিলি সম্পর্কে খুব সংক্ষেপে বলবেন। এছাড়াও আপনার কোয়ালিটি, স্কিল, এক্সপেরিয়েন্স এবং অ্যাচিভমেন্ট সম্পর্কে বলবেন। মনে রাখবেন যাই বলুন না কেন তা যেন হয় স্পেসিফিক এবং সংক্ষিপ্ত।

২. আপনি কেন আমাদের কোম্পানিতে চাকরি করতে চান? (Why do you work in our company?) 

এখানে আমরা বলতে পারি যে, “আমার যেই কোয়ালিটি, স্কিল ও এক্সপেরিয়েন্স আছে তা এই জবের সাথে ম্যাচ করে” এবং পাশাপাশি আপনি সেই কোম্পানির প্রশংসা করে বলতে পারেন “এখানে কাজ করলে আমি আমার সৃজনশীলতা দেখাবার সুজগ পাবো”।

৩. আপনার দক্ষতা গুলো কি কি? (What is your strengths?) 

এই প্রশ্নের উত্তরে আপনি বলতে পারেন যে ” আমি যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিয়ে কাজ পরিচালনা করতে পারি। এবং শেষে আপনি বলতে পারেন যে, “কাজের ক্ষেত্রে আমি সবসময় পজিটিভ চিন্তা করি”।

৪. আপনার দুর্বলতা গুলো কি কি? ((What is your weakness?)

এ প্রশ্নটির উত্তর আপনাকে খুব বুদ্ধিমত্তার সাথে দিতে হবে। এখানে আপনি আপনার দুর্বলতা গুলোকে শক্তিমত্তা হিসেবে উপস্থাপন করতে হবে। যেমনঃ আমি কাজের ক্ষেত্রে খুব খুত খুতে স্বভাবের। কোন কাজ পুরোপুরি সম্পন্ন না হলে আমি স্বস্থি বোধ করি না। একারনে আমার বেশিরভাগ কাজে সময় একটু বেশি প্রয়োজন হয়। এছাড়া আমার একটি বড় দোষ হচ্ছে আমি সোজাসাপটা এবং সত্য কথা বলতে পছন্দ করি যে কারনে আমাকে অনেকেই অপছন্দ করে।

৫. আমাদের কোম্পানি সম্পর্কে আপনি কি জানেন? (What do you know about our company?) 

এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আপনাকে অবশ্যই পূর্বপ্রস্তুতি নিয়ে আসতে হবে। অন্যথায় আপনি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন না।

৬. আপনি কেন জব চেঞ্জ করতে চান? (Why are you looking for a job change?) 

এই প্রশ্নের উত্তর আপনাকে খুব সাবধাণতার সাথে দিতে হবে। এখানে আপনি কোনভাবেই আপনার আগের কোম্পানির বদনাম করবেন না। বরং আপনি বলবেন আমি নতুন Opportunity এর আশায় নতুন কোম্পানিতে জয়েন করতে চাচ্ছি।

ইন্টারভিউ বোর্ডের করা প্রশ্নের উত্তর জানা না থাকলে কি করবেন?

এখানে মনে রাখতে হবে আপনি সবজান্তা সমীপেষু নন যে সব প্রশ্নের উত্তর আপনার জানা থাকবে। তাই নার্ভাস না হয়ে স্বাভাবিক ভাবেই বলুন যে এই প্রশ্নের উত্তর আপনার জানা নেই। কখনোই অনিশ্চিত উত্তর দিবেন না।


ব্র্যাক এনজিও-তে চাকরির নিয়োগ- আবেদন করতে এখানে ক্লিক করুনঃ

Check Also

UNICEF Health Project Job Circular 2023

UNICEF Health Project Job Circular 2023 1563 will be recruited in UNICEF Health Project. JICA, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *