Breaking News

ফেব্রুয়ারির মাঝামাঝি এসএসসি, জুনে এইচএসসি

আগামী বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি পূর্ণাঙ্গ সিলেবাসে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর আগামী বছর জুন মাসের মাঝামাঝি এ বছরের সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত ২৬ নভেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর থেকে আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার সময় ও সিলেবাস নিয়ে উদগ্রিব। তারা শিক্ষা বিষয়ক জাতীয় পত্রিকা দৈনিক আমাদের বার্তা ও শিক্ষা বিষয়ক পূর্ণাঙ্গ ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষাডটকমের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চাচ্ছেন।

এ নিয়ে দৈনিক আমাদের বার্তার সঙ্গে কথা হয় আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সঙ্গে। তিনি জানান, ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি এসএসসি পরীক্ষা আয়োজনের পরিকল্পনা আছে। তবে এখনো পর্যন্ত তারিখ নির্ধারণ হয়নি। পূর্ণাঙ্গ সিলেবাসে পূর্ণ নম্বরে মাধ্যমিক

স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০২০ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারিতে করোনা মহামারির আগে পূর্ণাঙ্গ সিলেবাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *