Breaking News

বাড়তে পারে রাতের তাপমাত্রা, হতে পারে বৃষ্টি

রাতের তাপমাত্রা বেড়ে আপাতত কয়েকদিন শীতের তীব্রতা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আগামী সপ্তাহে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে (রংপুর ও সিলেট অঞ্চল) বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য তুলে ধরেন আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। যা একদিন আগে ছিল ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। উত্তরের জেলা পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহের মধ্যেই দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী সপ্তাহে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে (রংপুর ও সিলেট অঞ্চল) বৃষ্টি হতে পারে।

Check Also

তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

বাংলাদেশ আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগ অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *